বাংলা থেকে বাঙালি খেদানোর দাবিতে মিছিল করল বিজেপির বহিরাগতরা! ক্ষোভে ফুঁসছে বাঙালি - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, December 1, 2018

বাংলা থেকে বাঙালি খেদানোর দাবিতে মিছিল করল বিজেপির বহিরাগতরা! ক্ষোভে ফুঁসছে বাঙালি

এন আর সি(NRC) র কারণে আসামে প্রায় ৩৭ জন বাঙালি আত্মহত্যার পথ বেছে নিয়েছে। এন আর সি র চূড়ান্ত খসড়ায় নাম নেই প্রায় ৩৮ লাখ বাঙালির, যার মধ্যে প্রায় ২৮ লাখ হিন্দু। বাঙালি রোজ আক্রান্ত হচ্ছে আসামে। এন আর সি র মাধ্যমে বাঙালিকে রাষ্ট্রহীন ও উদ্বাস্তু করার চক্রান্ত চলছে বলেই অভিযোগ।
     
                      ( ছবি ফেসবুক থেকে পাওয়া)

আসামে বাঙালিরা প্রতিবাদে রাস্তায় নামছে, প্রতিরোধ গড়ে তুলছে। এমনকি বাংলার রাজনীতিও বারবার তোলপাড় হয়েছে আসাম এন আর সি কে কেন্দ্র করে। বাংলায় সিপিএম এবং তৃণমূল বারবার রাস্তায় নেমেছে আসামে এন আর সি র মাধ্যমে বাঙালি আক্রান্ত হওয়ায়। সকলের অভিযোগ, বিজেপি বাঙালি বিরোধী। বাঙালিকে শেষ করার চক্রান্ত করছে বিজেপি।


       (এন আর সি তে নাম না থাকায় আত্মঘাতী, নাম-দীপক দেবনাথ, বাঙালি হিন্দু)

এমন সময়েই বাংলায় এন আর সি র দাবিতে কলকাতায় পথে নামল বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। মিছিলে কোনো বাঙালি মুখ দেখা যায়নি, ব্যানারও ছিল হিন্দিতে লেখা। বহিরাগত অবাঙালিদের নিয়ে এন আর সি র দাবিতে মিছিল আসলে বিজেপির বাঙালি বিরোধী চরিত্র স্পষ্ট হচ্ছে বলেই মত রাজনৈতিক মহলের।

তৃণমূল ও বামেদের মতে, আসামে বাঙালিকে খুন করা হচ্ছে এন আর সি র মাধ্যমে। লাখ লাখ বাঙালি আতঙ্কে ভুগছে। আর বিজেপি এখানে এন আর সি র দাবিতে মিছিল করছে, বাঙালি এ জিনিস মেনে নেবে না।

এখন দেখার লোকসভা নির্বাচনে এন আর সি র প্রভাব পড়ে কিনা।

1 comment:

Post Bottom Ad