আসছে ২০১৯, উন্নয়ন ভুলে ধর্মই ঢাল বিজেপির! - Banglar Chokh | True News for All

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, November 7, 2018

আসছে ২০১৯, উন্নয়ন ভুলে ধর্মই ঢাল বিজেপির!

কংগ্রেসের স্ক্যামের পর স্ক্যাম, নীতি পঙ্গুত্ব, নেতৃত্বের অভাব- ভারতীয় রাজনীতিতে গভীর শূন্যস্থান তৈরি হয়। সেই শূন্যস্থান থেকেই নরেন্দ্র মোদি নামক ঝড়ের উত্থান। ২০১৪ সালের লোকসভা ছিল দেশ বদলের, স্বপ্ন দেখানোর। স্বপ্ন দেখিয়েছিলেন তিনি, প্রতিশ্রুতি দিয়েছিলেন আকাশ ছোঁয়ার। স্লোগান ছিল, 'সবকা সাথ, সবকা বিকাশ'।


কিন্তু পাঁচ বছরও হয়নি, 'বিকাশ' শব্দটাই ভারতে হারিয়ে গেছে। সরকার ব্যর্থ সব দিক থেকে, এমনকি উন্নয়নের চেষ্টাটাও করা হয়নি। প্রধানমন্ত্রীর ঘনিষ্ট কর্পোরেটদের পায়ে দেশ বেচে দেওয়া হয়েছে। এবং সর্বত্র ধর্মীয় মেরুকরণ হয়েছে, বিদ্বেষ-দাঙ্গা ছড়ানো হচ্ছে।

রাম মন্দির ও হিন্দু-মুসলিম বিভাজনকে ঢাল করেই লোকসভা জিততে চায় বিজেপি। সাধারণ মানুষের কোনো সমস্যার সমাধান না করে, বরং বাড়িয়ে রামমন্দির নিয়ে রাজনীতি করে এবং আগামী দিনে উগ্র হিন্দুত্বকে সামনে রেখেই প্রচারে ঝাঁপাচ্ছে মোদি ব্রিগেড। যোগী আদিত্যনাথের মতো কট্টর হিন্দুত্ববাদীরা নির্বাচনী প্রচারে মুখ হতে চলেছে।


রাজনৈতিক মহলের মতে, ২০১৯ র ভোট ভারতীয় রাজনীতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ লোকসভা নির্বাচন হতে চলেছে। বিজেপি পুনরায় ক্ষমতায় এলে ভারত রাষ্ট্রের ধারণা ও সংবিধানের বেসিক স্ট্রাকচার বদলে যেতে পারে। 

No comments:

Post a Comment

Post Bottom Ad